ঢাকা, মঙ্গলবার, ২১ জানুয়ারী ২০২০

গবিতে ছাত্র সংসদের সাধারণ সভা বর্জন

:: গবি প্রতিনিধি || প্রকাশ: ২০২০-০১-১৪ ১৩:২৯:১১

“যেখানে বৈধ ভিসি নেই, যেখানে বিবিএ এবং ফিজিওথেরাপি বিভাগের শিক্ষার্থীরা তাদের বৈধতা নিয়ে আজ হুমকির মুখে ,সেখানে আমি ছাত্র সংসেদের বাজেট নিয়ে কি কথা বলবো? যেখানে শিক্ষার্থীদের জীবন অনিশ্চয়তার মুখে সেখানে বাজেটের এই রঙ্গ তামাশা মানায় না ।তাই আমরা আজকের সাধারণ সভা বর্জন করলাম” বলে সভায় বক্তব্য দেন গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি মোঃ জুয়েল রানা।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের ৪১৭ নং কক্ষে আয়োজিত ছাত্র সংসদের মেয়াদ বৃদ্ধি ও বাজেট পাশ সংক্রান্ত বিষয়ে সাধারণ সভা আনুষ্ঠানিক ভাবে শুরু হওয়ার পূর্বে সকলের সামনে মঞ্চে উঠে সভা বয়কট করেন ছাত্র সংসদ নেতারা।

বয়কট বক্তব্যে ছাত্র সংসদের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম রলিফ বলেন, “ আমাদের বিশ্ববিদ্যালয়ের বড় সমস্যায় উনারা আমাদের সাথে বসতে পারেন না ,কিন্তু আজ বাজেট নিয়ে বসতে আসতে পেরেছেন। আমরা সাধারণ ছাত্রদের স্বার্থ বাকি রেখে , তাদের সাথে মিটিং এ বসতে পারি না। তাই এই সভা বর্জন করলাম।”

ছাত্র সংসদের সাথে একাত্বতা প্রকাশ করে গণ বিশ্ববিদ্যালয় সাধারণ ছাত্র পরিষদের নেতা রনি আহমেদ ও ফারদিন রনি বলেন , “ আমরা হাজার হাজার টাকা খরচ করে পড়া শোনা করছি অথচ আমাদের বৈধ ভিসি নাই। আমাদের সমাবর্তন হয়না। আজ আমাদের অনেক বিভাগের শিক্ষার্থীদের জীবন হুমকির মুখে। কিন্তু এনিয়ে প্রশাসনের কোনো মাথা ব্যথা নেই। তারা আছেন বাজেট নিয়ে। ছাত্র সংসদের এই বাজেট প্রত্যাহার যৌক্তিক।”

ছাত্র সংসদের বয়কটের মুখে কোনো সমাধান ছাড়াই ভেঙ্গে যায় ছাত্র সংসদের মেয়াদ বৃদ্ধি ও বাজেট পাশ সংক্রান্ত সাধারণ সভা।