ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০

১৫৭ অফিসার নিয়োগ দেবে দুই ব্যাংক

:: সিটি ডেস্ক || প্রকাশ: ২০২০-০২-২৭ ১৯:০৫:৪৩

সোনালী ব্যাংক লিমিটেড ও জনতা ব্যাংক লিমিটেডে সমন্বিতভাবে ‘অফিসার-আইটি’ পদে ১৫৭ জনকে নিয়োগ দেবে ব্যাংকার্স সিলেকশন কমিটি। এরমধ্যে সোনালী ব্যাংকে ১২২ জন এবং জনতা ব্যাংকে ৩৫ জনকে নিয়োগ দেয়া হবে।

সম্প্রতি এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

বিজ্ঞপ্তি অনুসারে প্রার্থীকে স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে কম্পিউটার সায়েন্স/ কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং/কম্পিউটার সায়েন্স এন্ড সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং/ সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং/ কম্পিউটার সায়েন্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/ ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি/ ইনফরমেশন টেকনোলজি/ ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) ডিগ্রি থাকলে অফিসার-আইটি পদে আবেদন করা যাবে। এসএসসি বা সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাসমূহে কমপক্ষে একটিতে প্রথম বিভাগ/ শ্রেণী থাকতে হবে।

কোন পর্যায়েই তৃতীয় বিভাগ/শ্রেণী গ্রহণযোগ্য হবে না। ১ জুলাই ২০১৯ তারিখে সাধারণ প্রার্থীদের বয়স অনধিক ৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।

নিয়োগপ্রাপ্তদের জাতীয় বেতনস্কেল ২০১৫ অনুযায়ী ১৬,০০০-৩৮,৬৪০ টাকা স্কেলে বেতন এবং তৎসহ নিয়মানুযায়ী অন্যান্য সুবিধা দেয়া হবে।

আগ্রহী প্রার্থীদের অনলাইনে erecruitment.bb.org.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করা যাবে ১০ মার্চ পর্যন্ত।