ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০

করোনা: ঢাবির সব প্রবেশপথ বন্ধ

:: সিটি ডেস্ক || প্রকাশ: ২০২০-০৩-২৪ ১৪:০০:৫৭

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগত প্রবেশে কড়াকড়ি আরোপ করেছে কর্তৃপক্ষ। আজ মঙ্গলবার (২৪ মার্চ) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে প্রবেশের সব পথ বেরিকেড দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে।

এতে বাইরে থেকে কোনো যানবাহন ক্যাম্পাসে প্রবেশ করতে পারছে না। এছাড়া ক্যাম্পাসে কেউ যেতে চাইলে পরিচয়পত্র দেখিয়ে প্রবেশ করতে পারছেন।

জানা গেছে, কড়াকড়ি আরোপ করা হলেও কিছু প্রবেশ পথ এখনো খোলা রয়েছে। তবে আজকালের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রবেশের পথ বাদে সব প্রবেশ পথ বন্ধ করা হবে বলে জানা গেছে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. গোলাম রব্বানী বলেন, ‘সরকার যে পরামর্শ দিয়েছে করোনা প্রতিরোধে, আমরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তা বাস্তবায়ন করতে সক্রিয় রয়েছি। এর ধারাবাহিকতায় আমরা পাবলিক গাড়ি সীমিত করে দিয়েছি। ক্যাম্পাসের বাইরে যে রোডগুলো রয়েছে গাড়িগুলো যেন সে রাস্তা দিয়ে যাতায়াত করে।’

তিনি বলেন, ‘এখনো লকডাউন করা হয়নি। শুধুমাত্র বহিরাগত মানুষ ও যানবাহন প্রবেশে কড়াকড়ি আরেপ করা হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম সাময়িকভাবে বন্ধ রেখেছে প্রশাসন। ২৮ মার্চ পর্যন্ত ঢাবি সাময়িক বন্ধ থাকবে। পরে আবাসিক হলগুলোও বন্ধ করে দেওয়া হয়।