ঢাকা, মঙ্গলবার, ২ জুন ২০২০

বিসিবি’র আর্থিক সহযোগিতা পাচ্ছেন ১৬০০ ক্রিকেটার

:: সিটি ডেস্ক || প্রকাশ: ২০২০-০৫-১১ ১৬:৪২:১৪

করোনাভাইরাস এদেশে প্রাদুর্ভাব ছড়ানোর সঙ্গে সঙ্গেই অসচ্ছ্বল ক্রিকেটারদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। প্রিমিয়ার লিগের ১২টি ক্লাবের ৯৬ ক্রিকেটারকে এককালীন ৩০ হাজা, জাতীয় দল ও বিসিবি’র ক্যাম্পে থাকা নারী ক্রিকেটারদের দিয়েছে ২০ হাজার টাকা করে প্রণোদনা। সেটা অবশ্য এক মাসেরও বেশি সময়ের ঘটনা।

এর মধ্যে যেহেতু আর খেলা ফেরেনি তাই সেই টাকাও নিশ্চয়ই এতদিনে ফুরিয়ে এসেছে। এদিকে সামনেই ঈদ। অতীব জরুরি বিষয়টি বিবেচনায় রেখেই আরেকবার ছেলে ও মেয়ে ক্রিকেটারদের আর্থিক সহযোগিতার পরিকল্পনা গ্রহণ করেছে লাল সবুজের ক্রিকেটের সর্বোচ্চ এই প্রশাসন।

তবে এবার সংখ্যাটি আরও বেশি। শুধু প্রিমিয়ার লিগেরই নয়, প্রণোদনা পেতে যাচ্ছেন প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগে খেলা প্রায় ১৬শ ক্রিকেটার। আর টাকার পরিমান ৫ থেকে ১০ হাজার এর মধ্যে। অর্থাৎ সর্বোচ্চ ১০ হাজার ও সর্বোনিম্ন প্রায় ৫ হাজার টাকা করে পাবেন।

সোমবার (১১ মে) সারাবাংলা. নেট নামের একটি অনলাইন নিউজ পোর্টালকে এ খবরটি নিশ্চিত করেছেন বিসিবি সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

করোনায় সৃষ্ট স্থবির অর্থনৈতিক পরিস্থিতিতে দেশের ক্রিকেটাঙ্গনের সকল অসচ্ছ্বল ক্রিকেটারদের প্রতিই সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সেটা হোক ছেলে কি মেয়ে। বাদ যাননি ক্রিকেট বোর্ডের অপেক্ষাকৃত কম বেতন ভোগী কর্মচারিরাও।

এরপর গেল ৩ মে দেশের ৭৬টি ক্লাবের জন্য বিশেষ উপহার প্যাকেট পাঠিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

সহযোগিতার হাত প্রসারিত করেছে বিভিন্ন জেলা ও বিভাগের অসহায় মানুষের প্রতিও। করোনা এদেশে প্রাদুর্ভাব ছড়ানোর পর থেকে এই পর্যন্ত প্রায় ১৫ হাজার প্যাকেট ত্রাণ দিয়েছে লাল সবুজের ক্রিকেটের সর্বোচ্চ এই প্রশাসন। এখানেই শেষ নয়, সামনের দিনগুলোতে আরো ত্রাণ বিতরণের ইচ্ছেও তাদের আছে।