ঢাকা, মঙ্গলবার, ২ জুন ২০২০

নিজেকে নিয়ে সন্দেহ আছে কোহলির!

:: সিটি ডেস্ক || প্রকাশ: ২০২০-০৫-১৯ ০১:৪৭:৩৬

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের ফেসবুক লাইভে চমক নিয়ে আসলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। সোমবার (১৮ মে)  নির্ধারিত সময় রাত সাড়ে ১০টাতেই শুরু হয় লাইভটি। নানা প্রশ্নে কোহলির অনেক কথাই জেনে নেয়ার চেষ্টা করেন তামিম। কথাচ্ছলে কোহলির উত্তরে উঠে আসে মুশফিকের নাম।
লাইভের এক পর্যায়ে তামিম প্রশ্ন করেন, আপনার কেমন লাগে যখন একটা বিশাল টার্গেট চেজ করতে হয়? কেমন মানসিক প্রস্তুতি থাকে?
উত্তরে কোহলি বলেন, আরে কখনো কখনো তো মুশফিকের মত অনেকে কিছু না কিছু বলে সাহায্য করে দেয়। এইভাবেই আমি আরো বেশি আত্মবিশ্বাস ফিরে পাই।
এসময় তামিম-কোহলি দুজনের মুখের হাসিতেই বোঝা যায় যে, ইশারাটা ক্রিকেটমাঠের অম্লমধুর স্লেজিং এর দিকেই।
এরপরেই লাইভের এক পর্যায়ে তামিম কোহলিকে প্রশ্ন করেন, জানিনা এটা কীভাবে জিজ্ঞাসা করব, আপনার কি কখনো নিজেকে নিয়ে সন্দেহ হয়?

 

জবাবে কোহলি বলেন, সবারই নিজেকে নিয়ে সন্দেহ থাকে। তবে সত্যি কথা বলতে খেলার মধ্যে কখনোই নিজেকে নিয়ে সন্দেহ হয়নি। হয় অনেকসময় যেমন, প্র্যাকটিসে গেলে মনে হয় যে খেলাটা ঠিক আসছে না। তখন নিজের উপর বিশ্বাস ফিরিয়ে আনতে হয়। খেলার ভিতর আসলে এসব দেখার কোন সময়ই থাকে না। এই খারাপ লাগাটা আসলে খেলার বাইরে থাকলে বেশি হয়।
এর আগে লাইভের শুরুতেই ভারত ও বাংলাদেশে উদ্ভূত করোনা পরিস্থিতি নিয়ে কথা বলেন তারা দুজন।
উল্লেখ্য, তারকাদের নিয়ে তামিম ইকবালের লাইভ অনুষ্ঠান বেশ জনপ্রিয়তা পায়। এর আগে মুশফিক, মাহমুদুল্লাহ, মাশরাফিসহ আরো অনেকেই যোগ দেন তামিমের ফেসবুক লাইভে।