ঢাকা, মঙ্গলবার, ২ জুন ২০২০

সাফল্যের পঞ্চম বর্ষে পদার্পণ স্বেচ্ছাসেবী সংগঠন তরুছায়া ফাউন্ডেশন

:: আসিফ খান || প্রকাশ: ২০২০-০৫-২০ ১৭:৫৮:২২

সাফল্যের পঞ্চম বর্ষে পদার্পণ স্বেচ্ছাসেবী সংগঠন তরুছায়

সফলতার সাথে পঞ্চম বর্ষে পদার্পণ করলো স্বেচ্ছাসেবী সংগঠন তরুছায়া ফাউন্ডেশন। বিগত বছরগুলোতে আসহায় এবং সুবিধাবঞ্চিত মানুষদের নিয়ে নিরলসভাবে কাজ করে গেছে সংগঠনটি। তাদের সাথে সহযোগিতা করেছেন সরকারি বেসরকারি বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

ফরিদপুর জেলাভিত্তিক এ সংগঠন আজ বুধবার (২০ মে) চার বছর পূর্ণ করে পঞ্চম বছরে
পদার্পণ করলো। সেরা সংগঠন হিসেবে ইতিমধ্যে জিতে নিয়েছে জয়বাংলা ইউথ এওয়ার্ড ২০১৮।

সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি খালিদ মাহমুদ সজিব পঞ্চম বছরে পদার্পণ উপলক্ষে ক্যারিয়ার টাইমস কে বলেন, সাফল্য ও অগ্রযাত্রার সাথে আমাদের চলার পথে সঙ্গী হয়েছেন রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা, সাহিত্যিক, শিক্ষক, পুলিশ, সাংবাদিক, ব্যবসায়ী সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

সমাজে বিরাজমান বাস্তবতার প্রতিফলন ঘটিয়ে বিকাশের পথ দেখাতে কাজ করছে তরুছায়া। মুজিব শতবর্ষের এই বছরে পঞ্চম বর্ষে পদার্পণ করে তরুছায়া বাস্তবধর্মী গণমুখী মুক্তিযুদ্ধভিত্তিক ও নারীর অধিকার ও বিভিন্ন সমস্যা নিয়ে কাজ করেছে এবং করবে।

তরুছায়া জনমানুষের জন্য কাজ করে প্রতিটা মানুষের মৌলিক অধিকার পূরণে যথাসাধ্য চেষ্টা করে। আগামী প্রজন্মের জন্য শান্তিময় আলোকিত সমাজ বিনির্মানে কাজ করছে এবং করবে।

যেখানে কোভিড-১৯ বা করোনাভাইরাসে স্থবির সারা সারাবিশ্ব সেখানে এর ব্যতিক্রম নয় বাংলাদেশ। থমকে গিয়েছে জনজীবন, আতঙ্ক ও মৃত্যুর মিছিলে দিশেহারা সকলে। যখন দুর্যোগ শুরু হয় তখন কাজও শুরু হয় স্বেচ্ছাসেবকদের। অন্ধকারে আলোর বার্তাবাহক হয়ে জনগণের কাজ করে যাচ্ছি আমরা যেমনটি করে এসেছি বিগত দিনগুলোতে।

সত্যের পথে মানবতার কল্যাণে শান্তিময় আলোকিত সমাজ গঠনে তরুছায়া বদ্ধপরিকর তরুছায়া দীর্ঘজীবী হোক বেঁচে থাকুক হাজার বছর আপন কর্মে মানুষের মনে।