ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০

ঈদের শুভেচ্ছা জানালেন ইঞ্জিনিয়ার আবদুস সালাম

:: সিটি রিপোর্ট || প্রকাশ: ২০২০-০৭-৩১ ২৩:০৫:০৩

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে স্তবির বিশ্ব। দেশ কার্যত অচল। অবরুদ্ধ সময়, জনজীবন। প্রাত্যহিক কাজে উৎকণ্ঠা। কী হতে চলেছে জনজীবনে? এই ‘নিউ নর্মাল’ সময়েই মুসলিম উম্মার দরজায় এসেছে পবিত্র ঈদুল আজহা। দেশব্যাপী একযোগে পালিত হবে দিনটি।

সঙ্কটকালীন এই উদ্ভূত পরিস্থিতি জনজীবনকে আতঙ্কিত করছে। তবুও ইসলাম ধর্মাবলম্বীদের বড় এই উৎসব মুসলিম সমাজকে আন্দোলিত করে। তাই পরস্পরকে শুভেচ্ছা জানাতে ভুলছে না কেউ। তারই ধারাবাহিকতায় পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন বিডি স্টিল বিল্ডিং ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও ক্যারিয়ারটাইমস২৪.কম-এর প্রকাশক ইঞ্জিনিয়ার মো. আবদুস সালাম।

শুক্রবার (৩১ জুলাই) এক বার্তায় তিনি দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানান।

তিনি বলেন, এবারের ঈদ অন্যান্য বছরের তুলনায় অনেক ভিন্ন। এবার আনন্দের বদলে শঙ্কা বেশি। তবুও আমরা ধর্মীয় বিধান অনুসারে ঈদ উদযাপন করবো। তবে আমাদের সবার দায়িত্ব হবে সরকারি নির্দেশনা মেনে ঈদের নামাজ পড়া। সামাজিক দূরত্ব নিশ্চিত করা।

ইঞ্জিনিয়ার মো. আবদুস সালাম বলেন, করোনা অত্যন্ত মারাত্মক একটি ভাইরাস। ইতিমধ্যে ভাইরাসটি বিশ্বকে স্থবির করে দিয়েছে। ঈদের নামাজকে কেন্দ্র করে ভাইরাসটি যেনো আরও বেশি ছড়িয়ে না পরে সেদিকে খেয়াল রাখতে হবে।

তিনি বলেন, এই ঈদ আমাদের সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর মতো মানসিক দৃঢ়তা তৈরি করুক। ধনী-গরীবের ভেদাভেদ ভুলিয়ে দিক। এই প্রত্যাশা রেখে সবাইকে জানাই ঈদ মোবারক।