ঢাকা, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০

৪১তম বিসিএস নিতে পারছেন না পিএসসি চেয়ারম্যান সাদিক!

:: বেসিক আলি || প্রকাশ: ২০২০-০৯-১০ ১৪:৩৯:৫৮

চলমান করোনা পরিস্থিতির উন্নতি না হলে ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নেয়া সম্ভব হবে না বলে জানিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) একটি সূত্র। আবার আগামী সপ্তাহে অবসরে যাচ্ছেন পিএসসির ‘সফল’ চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক। ফলে ৪১তম বিসিএস পরীক্ষা তার সময়ে হচ্ছে না।

পিএসসির একটি নির্ভরযেোগ্য সূত্র জানিয়েছে, আগামী ১৮ সেপ্টেম্বর বর্তমান চেয়ারম্যানের বয়স ৬৫ বছর পূর্ণ হবে । সে হিসেবে ১৭ সেপ্টেম্বর অবসরে যাচ্ছেন তিনি। আর ১৭ সেপ্টেম্বরের পূর্বে ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার আয়োজন সম্ভবও নয়।

জানা গেছে, ৪১ বিসিএসের সঙ্গে পরীক্ষার্থী ও শিক্ষক-কর্মকর্তা মিলিয়ে প্রায় পাঁচ লাখ মানুষ জড়িত জড়িত। সুতরাং পরিস্থিতি অনুকূলে না আসলে এই পরীক্ষা চাকরিপ্রত্যাশীদের জন্য হুমকির কারণ হয়ে দাঁড়াতে পারে বলে মনে করা হচ্ছে।

সম্প্রতি পিএসসি চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক গণমাধ্যমে বলেন, বিজ্ঞপ্তি অনুসারে আমরা চলতি বছরের মার্চেই ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নিতে চেয়েছিলাম। তবে ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করার কাজ করতে করতে দেশে করোনার প্রকোপ শুরু হয়ে যায়। সঙ্গত কারণেই এখনো এই পরীক্ষা নেয়া সম্ভব হয়নি।

এদিকে, চেয়ারম্যানের বিদায় উপলক্ষে আগামী ১৭ সেপ্টেম্বর সংক্ষিপ্ত এক বিদায়ী সংবর্ধনার আয়োজন করবে কমিশনে। এর মধ্য দিয়েই বিদায় নেবেন বর্তমান চেয়ারম্যান।