ঢাকা, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০

সারাদেশে সমাবেশ করবে বেসরকারি প্রাথমিক শিক্ষকরা

:: সিটি রিপোর্ট || প্রকাশ: ২০২০-০৯-১৫ ১৮:৫২:৫৯

বেসরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো জাতীয়করণের লক্ষ্যে দীর্ঘদিন ধরে আন্দোলন করছে শিক্ষকরা। কিন্তু সরকার শিক্ষকদের দাবি মানছে না। এবার সারাদেশে একযোগে প্রতিবাদ সমাবেশ করবেশিক্ষকরা। আগামী রোববার এইযোগে এই কর্মসূচি পালন করা হবে।

বাংলাদেশ বেসরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মো. মামুনুর রশিদ বিষয়টিন নিশ্চিত করেছেন।

তিনি জানায়, চলতি বছরে বিশ্বব্যাপী করোনাভাইরাস যেভাবে দানা বেধেছে বাংলাদেশ এর বাইরে নয়। করোনাকালীন সময়ে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি /বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কেজি স্কুল বন্ধ রয়েছে। সরকারের পক্ষ থেকে এমন আদেশ জারির পর হঠাৎ গত ৬ সেপ্টেম্বর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, আপাতত বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের সুযোগ নেই। স্যারের এমন চিঠির প্রতিবাদ জানিয়ে যাচাই-বাছাই করা ১৩০০বিদ্যালয়সহ মোট ৪১৫৯টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ প্রতিবাদ জানিয়েছে। প্রতিবাদের অংশ হিসেবে আগামী রোববার (২০ সেপ্টেম্বর) বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির উদ্দোগে ৬৪টি জেলায় একযোগে চিঠি বাতিলের দাবিতে প্রতিবাদ সমাবেশ পালন করবে তারা।

উক্ত কর্মসূচি শেষে ৬ সেপ্টেম্বর চিঠি বাতিলসহ এই বিদ্যালয়গুলো জাতীয়করণ চেয়ে ডিসির মাধ্যমে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে স্বারকলিপি প্রদান করবেন শিক্ষকরা।

প্রতিবাদ সমাবেশে জাতীয়করণ থেকে বাদপড়া সকল বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক/শিক্ষিককে সকাল ১১ঘটিকায় স্ব – স্ব জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে উপস্থিত হওয়ার জন্য বিশেষ ভাবে অনুরোধও করা হয়েছে।